লন্ডনে বিসিএর নির্বাচন ও এজিএম সম্পন্ন

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ১৯ অক্টোবর, ২০২৩ | ৯:৪৮ 179 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ১৯ অক্টোবর, ২০২৩ | ৯:৪৮ 179 ভিউ
Link Copied!
ছবিতে বাম থেকে প্রেসিডেন্ট ওলী খান এমবিই, সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী, চীফ ট্রেজারার টিপু রহমান,

লন্ডন অফিস: বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) এর এজিএম ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ অক্টোবর লন্ডনের ইম্প্রেশন ইভেন্টস হলে সাড়ে চার শতাধিক বিসিএ সদস্যদের উপস্থিতিতে এজিএম ও নির্বাচন সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানের ১ম পর্বে বিসিএর এজিএম অনুষ্ঠিত হয়। বিসিএর প্রেসিডেন্ট এম এ মুনিম ওবিইর সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মিঠু টৌধুরী ও ডেপুটি সেক্রেটারী জেনারেল মুজিবুর রহমান ঝুনুর সঞ্চালনায় মাগদাদ খানের পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে শুরু হয়।

এজিএম -এ স্বাগত বক্তব্য রাখেন বিসিএর প্রেসিডেন্ট এম এ মুনিম ওবিই। বিসিএর বিগত বছরের কার্যক্রমের বিস্তারিত তথ্য তুলে ধরেন বিসিএর এর সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী।

বিজ্ঞাপন

এছাড়াও বক্তব্য রাখেন বিসিএর সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার এমবিই ও এম এ কামাল ইয়াকুব, এনইসি মেম্বার আ. স. ম বাবলা, মেম্বাবারশীপ সেক্রেটারী ইয়ামিন দিদার, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু, ভাইস প্রেসিডেন্ট যথাক্রমে ফজল উদ্দিন,ফায়জুল হক, সৈয়দ হাসান, কামরুজ্জামান জুয়েল, মানিক মিয়া, কাউন্সিলার পারভেজ আহমদ, নাজ ইসলাম, শহিদুল হক চৌধুরী, শেলু মিয়া, আব্দুল হাই, জয়েন্ট চিফ ট্রেজারার আবজল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিসিএর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার বিসিএ ২০২৩-২৫ নির্বাচনে সাফরণ প্যানেলকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করেন।

বিসিএ ২০২৩-২৫ ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ওলী খান এমবিই, সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী , চীফ ট্রেজারার টিপু রহমান, অর্গানাইজিং সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু, মেম্বারশীপ সেক্রেটারী ইয়ামীম দিদার, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী নাজ ইসলাম। ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির সর্বমোট ১২৯ জন নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সরাসরি নির্বাচিত হয়েছেন ১১৭ জন।

বিজ্ঞাপন

বিসিএ ২০২৩-২৫ নির্বাচনে নিবাচন কমিশনার হিসাবে দায়িত্বে ছিলেন প্রধান নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা মাহমুদ হাসান এমবিই, নির্বাচন কমিশনার ব্যারিস্টার বেলায়েত হোসেন ও মো. আজিজ চৌধুরী।

উল্লেখ্য, ৫ অক্টোবর ছিল বিসিএর নির্বাচনের অংশগ্রহনের জন্য নমিনেশন জমা দেওয়ার শেষ তারিখ। নির্বাচনের জন্য ৫ অক্টোবর সাফরণ প্যানেল তাদের নমিনেশন জমা দেয়। নির্বাচন কমিশনে শুধু একটি প্যালেন জমা পড়ে। বিসিএর সাংবিধানিক নিয়মে ১৫ অক্টোবর রোববার লন্ডনের ইম্প্রেশন ইভেন্টস হলে শুধুমাত্র একটি প্যানেল ( সাফরণ) জমা পড়ায় নির্বাচন কমিশনারবৃন্দ সাফরণ প্যানেলকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করেন।

ট্যাগ:

ভারতে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২ মে, ২০২৪ | ১২:৩৫ 5 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২ মে, ২০২৪ | ১২:৩৫ 5 ভিউ
Link Copied!

ভারতে জাতীয় নির্বাচনের সার্বিক প্রস্তুতি ও প্রচারণা দেখতে বাংলাদেশ থেকে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।
আজ বুধবার আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমেকে এ তথ্য জানিয়েছেন।
এতে বলা হয়, ‘ভারতের বিভিন্ন প্রদেশে সাতটি ধাপে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ক্ষমতাসীন বিজেপি এই নির্বাচনে তাদের সার্বিক প্রস্তুতি ও প্রচারণা দেখানোর জন্য বিদেশি কিছু রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে। বাংলাদেশ থেকে একমাত্র আওয়ামী লীগকে তারা আমন্ত্রণ জানিয়েছে।’
বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতে বিজেপি দীর্ঘ দিন ধরে ক্ষমতায় আছে। অন্যদিকে, বাংলাদেশে পরপর চারটি জাতীয় নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ নিরঙ্কুশভাবে জয়লাভ করে ধারাবাহিকভাবে রাষ্ট্র পরিচালনা করছে।
এই সময়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যুগান্তকারী উন্নয়ন হয়েছে। এই উন্নয়ন পুরো পৃথিবীকে অবাক করেছে। ভারতের ক্ষমতাসীন দলের পক্ষ থেকে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে শুধুমাত্র আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানোর বিষয়টি তাৎপর্যপূর্ণ।
পৃথিবীর সর্ববৃহৎ গণতন্ত্র ভারত বাংলাদেশ আওয়ামী লীগ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রতি যে আস্থাশীল এবং আওয়ামী লীগকে যে দক্ষিণ এশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও তাদের প্রকৃত বন্ধু মনে করে, এই আমন্ত্রণ সেই ইঙ্গিতই বহন করে।
বিজেপির নির্বাচনী প্রস্তুতি ও প্রচারণা পর্যবেক্ষণের জন্য বাংলাদেশ আওয়ামী লীগকে পাঠানো আমন্ত্রণপত্রে তারা আওয়ামী লীগের পক্ষ থেকে একজন প্রতিনিধি প্রেরণের জন্য অনুরোধ করেছে। এই আমন্ত্রণের প্রেক্ষিতে আওয়ামী লীগের প্রতিনিধি হিসেবে দলের তথ্য ও গবেষণা সম্পাদক এবং সংসদ সদস্য ড. সেলিম মাহমুদকে আওয়ামী লীগ সভাপতি ভারত সফরে মনোনীত করেছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এই সফরটি মূলত পাঁচ দিনের। ১ মে থেকে ৫ মে পর্যন্ত। এই সফরে আওয়ামী লীগ প্রতিনিধির সাথে বিজেপির সিনিয়র নেতৃবৃন্দের বৈঠক রয়েছে। দিল্লির বাইরে বিজেপির নির্বাচনী প্রচারণা সরেজমিনে দেখানোর জন্য বিজেপি আওয়ামী লীগ প্রতিনিধিকে ছত্রিশগড়ে নিয়ে যাবেন। ভারতের নির্বাচন ১৯ শে এপ্রিল শুরু হয়েছে  যা ১ জুন পর্যন্ত চলবে। ৪ জুন ভোটের ফলাফল ঘোষিত হবে।

লন্ডনে আলতাব আলী দিবস পালিত

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৭ মে, ২০২৪ | ৬:২৮ 4 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৭ মে, ২০২৪ | ৬:২৮ 4 ভিউ
Link Copied!

আনসার আহমদ উল্লাহ, লন্ডন: আলতাব আলীর স্মৃতিকে সম্মান জানিয়ে এবং বর্ণবাদ ও বৈষম্যের বিরুদ্ধে বাঙালি সম্প্রদায়ের ঐতিহাসিক সংগ্রামকে চিহ্নিত করে বার্ষিক আলতাব আলী দিবস পালিত হয়।

পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে একটি স্মারক অনুষ্ঠানের আয়োজন করা হয় গত ৪ মে সন্ধ্যা ৬টায়, যেখানে পুষ্পস্তবক অর্পণ করা হয়, কবিতা পাঠ করা হয় এবং আলতাব আলী এবং বর্ণবাদী সহিংসতার শিকার অন্যদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এক মিনিট নীরবতার পর, বাঙালি কমিউনিটি ও বর্ণবাদ বিরোধী সংগঠনের নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বাঙালিদের বর্ণবাদ বিরোধী সংগ্রামের আন্দোলনকে স্মরণ করে এবং সকলকে সমতার লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানায়।

১৯৭৮ সালের ৪ মে গার্মেন্টস শ্রমিক ২৪ বছরের আলতাব আলীকে হত্যা করা হয়। তিনি তার কাজ শেষ হওয়ার পরে বিকেলে বাড়ি ফিরছিলেন। হোইটচ্যাপেলের এডলার স্ট্রিটে তাকে তিন বর্ণবাদী যুবক ছুরি দিয়ে আক্রমণ করে। তাকে স্থানীয় হোইটচ্যাপেল হাসপাতালে নেওয়া হলেও ডাক্তাররা তাকে মৃত গোষণা করে। এই হত্যাকাণ্ডে পর বাঙালিরা বর্ণবাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটি সঞ্চালন করেন কালচার এন্ড রিক্রিয়েশন লিড কাউন্সিলর ইকবাল হোসেন । “আলতাব আলীর নির্বোধ হত্যাকাণ্ড আমাদের সম্প্রদায়কে নাড়া দিয়েছিল কিন্তু এমন একটি আন্দোলনকেও প্রজ্বলিত করেছিল যা স্তব্ধ হবে না,” ইভেন্টের হোস্ট কাউন্সিলর ইকবাল হোসেন বলেন। “আজ আমরা তার স্মৃতি এবং তাদের সাহসকে সম্মান জানাই যারা বর্ণবাদের বিরুদ্ধে দাঁড়িয়েছিল এবং ‘আর নয়’ বলেছিল।”

উল্লেখযোগ্য বক্তাদের মধ্যে ছিলেন টাওয়ার হ্যামলেটের স্পিকার জাহেদ চৌধুরী, ইকুয়ালিটি এন্ড সোশ্যাল ইন্ক্লুজন কাউন্সিলর সুলুক আহমেদ, কাউন্সিলর বদরুল চৌধুরী, বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার হযরত আলী খান, আলতাব আলী ফাউন্ডেশনের আকিকুর রহমান এবং আলতাব আলী ট্রাস্টের রফিক উল্লাহ, আকলাকুর রহমান ও হালিমা ইদ্রিস, স্ট্যান্ড আপ থেকে শীলা ম্যাকগ্রেগর, জুইশ সোসালিষ্ট গ্রুপের ডেভিড রোজেনবার্গ এবং টাওয়ার হ্যামলেটস ইন্টারফেইথ ফোরাম থেকে সুফিয়া আলম।

পার্কের অনুষ্ঠানের পর, অংশগ্রহণকারীরা বাঙালি সম্প্রদায়ের প্রতিরোধ আন্দোলনের অন্বেষণে একটি প্রদর্শনী দেখার এবং চ্যানেল ৪ এর ডকুমেন্টারি ‘ডিফিয়েন্স’-এর স্ক্রীনিংয়ের জন্য ব্র্যাডি আর্টস সেন্টারে চলে যান। স্বাধীনতা ট্রাস্টের কমিউনিটি অ্যাক্টিভিস্ট জুলি বেগম, আলতাব আলী ফাউন্ডেশনের আকিকুর রহমান এবং ডিফিয়েন্সের সিরিজ ডিরেক্টর সতীয়েশ মনোহারাজাকে নিয়ে একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয় । প্যানেলের সভাপতিত্ব করেন লন্ডনের কুইন মেরি ইউনিভার্সিটির ডা. লায়লী উদ্দিন।

বিজ্ঞাপন

বাংলাদেশে সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য ১২১.৫৫ মিলিয়ন ডলার দেবে এডিবি

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৩০ এপ্রিল, ২০২৪ | ৫:০২ 6 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৩০ এপ্রিল, ২০২৪ | ৫:০২ 6 ভিউ
Link Copied!

প্রেসনোট ডেস্ক: পাবনায় ১০০ মেগাওয়াট গ্রিড-সংযুক্ত সোলার ফটোভোলটাইক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ও পরিচালনার জন্য ডায়নামিক সান এনার্জি প্রাইভেট লিমিটেডের সঙ্গে ১২১ দশমিক ৫৫ মিলিয়ন ডলারের একটি অর্থায়ন চুক্তি সই করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

সোমবার ম্যানিলাভিত্তিক ঋণদাতা সংস্থাটি জানিয়েছে, বৈশ্বিক অর্থায়নকারীদের সহায়তায় নির্মিত দেশের প্রথম বেসরকারি খাতের ইউটিলিটি পর্যায়ের সৌর সুবিধা এটি। খবর ইউএনবির

ঋণ প্যাকেজটি সাজানো, কাঠামো প্রস্তুত এবং সিন্ডিকেট করার ক্ষেত্রে এডিবি কেবলমাত্র ম্যান্ডেটেড লিড অ্যারেঞ্জার এবং বুকরানার।

বিজ্ঞাপন

এই অর্থায়ন প্যাকেজের মধ্যে রয়েছে এডিবি থেকে ৪ কোটি ৬৭ লাখ ৫০ হাজার ডলার ঋণ, আইএলএক্স ফান্ডের ১ থেকে ২ কোটি ৮০৫ লাখ ডলারের সিন্ডিকেটেড বি-ঋণ, আমস্টারডামভিত্তিক ইমার্জিং মার্কেট প্রাইভেট ক্রেডিট ফান্ড যা এডিবির রেকর্ড ঋণদাতা হিসেবে এডিবির সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা করবে এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) ৪ কোটি ৬৭ লাখ ৫০ হাজার ডলারের সিন্ডিকেটেড সমান্তরাল ঋণ।

এডিবির বেসরকারি খাত পরিচালনা বিভাগের মহাপরিচালক সুজান গ্যাবৌরি বলেন, এশিয়ার জলবায়ু ব্যাংক হিসেবে এডিবি বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানিতে সহায়তা করার সুযোগকে স্বাগত জানায়, যেখানে এ ধরনের প্রকল্পের জন্য দীর্ঘমেয়াদি অর্থায়ন পাওয়া একটি চ্যালেঞ্জ।

তিনি বলেন, ‘এই অংশীদারিত্ব ক্লিন এনার্জি সুবিধাগুলোর জন্য অর্থায়ন জোগাড় এবং যেখানে এটি সবচেয়ে বেশি প্রয়োজন সেখানে আরও বিনিয়োগকে উৎসাহিত করার ক্ষেত্রে আমাদের নেতৃত্বের ভূমিকার উদাহরণ।’

বিজ্ঞাপন

সৌর বিদ্যুৎ কেন্দ্রটি বার্ষিক ১৯৩ দশমিক ৫ গিগাওয়াট-ঘণ্টা বিদ্যুৎ উৎপাদন করবে এবং বার্ষিক ৯৩ হাজার ৬৫৪ টন কার্বন-ডাই অক্সাইড নির্গমন এড়াবে।

পিটির ব্যবস্থাপনা পরিচালক শাখাওয়াত হোসেন বলেন, এডিবির নেতৃত্বে আন্তর্জাতিক ঋণদাতাদের সহায়তায় বাংলাদেশের বেসরকারি খাতের অন্যতম বৃহৎ সৌর প্রকল্পে অর্থায়ন নিশ্চিত করতে পেরে আমরা আনন্দিত।

ইউকে ওপেন সিঙ্গেল ক্যারম চ্যাম্পিয়ন এর ড্র অনুষ্ঠিত

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৩০ এপ্রিল, ২০২৪ | ৪:১৯ 17 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৩০ এপ্রিল, ২০২৪ | ৪:১৯ 17 ভিউ
Link Copied!

লন্ডন অফিস: বাংলাদেশ ক্যারম সেন্টার আয়োজিত ইউকে ওপেন সিঙ্গেল ক্যারম চ্যাম্পিয়ন এর ড্র অনুষ্ঠিত হয় রবিবার (২৮ মার্চ) সন্ধ্যা ১০টায় বাংলাদেশ ক্যারম সেন্টারে।

সেন্টারের অন্যতম প্রতিষ্ঠাতা ও সাউন্ডেক ক্যারম ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রহমান খান সুজার পরিচালনায় ও গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সভাপতি ও ক্যারম ব্যাক্তিত্ব মোহাম্মদ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেট’স কাউন্সিলের কাউন্সিলর আনা মিয়া। প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন লন্ডন এডুকেশন ট্রাস্ট ইউকে’র চেয়ারম্যান সাংবাদিক মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর মো: আব্দুল ওয়াহিদ ও সানরাইজ টুডের সম্পাদক এনাম আহমদ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ ক্যারম সেন্টার এর উদ্যোগে বৃটেনে প্রথমবারের মতো অনুস্টিত হতে যাচ্ছে বাংলাদেশ ইউকে জাতীয় ক্যারম চ্যাম্পিয়ন ২০২৪।আগামী ৭মে ২০২৪ ইংরেজি রোজ মঙ্গলবার ইউকে ওপেন সিঙ্গেল ক্যারম চ্যাম্পিয়ন ২০২৪ অনুষ্ঠিত হবে। সমগ্র ব্রিটেন থেকে মোট ৪০টি টিম অংশগ্রহণ করবে। এতে লন্ডনের বিভিন্ন শহর থেকে চ্যাম্পিয়ন খেলোয়াড়রা অংশগ্রহণ করবে।

বিজ্ঞাপন

আগামী ৭মে ২০২৪ ইংরেজি বিকাল ৫ঘটিকার সময় খেলা অনুষ্ঠিত হবে। একদিনে খেলার সমাপ্তির জন্য ক্যারম সেন্টার ১২টি বোর্ডের আয়োজন করেছেন। ওই দিনই ইউকের জাতীয় ক্যারম চ্যাম্পিয়ন কে হবেন? তাহা ৭তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে। অতিথিরা সাউন্ডটেক ক্যারম ক্লাবের প্রতিষ্টাতা আদ্দুর রহমান খান সুজার ভুয়সী প্রশংসা করেন। এত বড় টুর্নামেন্টের জন্য বাংলাদেশ ক্যারম সেন্টার এর সুজা ও রাশেদকে ধন্যবাদ জানান।

ট্রাস্টির ফি-তে রেকর্ড করেছে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২ মে, ২০২৪ | ১১:০১ 19 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২ মে, ২০২৪ | ১১:০১ 19 ভিউ
Link Copied!

লন্ডন অফিস:  অতিরিক্ত তিন কোটি সাতাশি লাখ টাকার উপরে জমা হয়েছে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে’র নতুন ট্রাস্টি ফি। এটি এ ট্রাস্টের ইতিহাসে নতুন রেকর্ড।

৩০ এপ্রিল মঙ্গলবার ছিল বর্তমান বোর্ড অফ ম্যানেজমেন্ট কার্যকরী কমিটির শেষ মিটিং। ট্রাস্টের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংগঠনের জন্মলগ্ন থেকে এবারেই সবচেয়ে বেশি নতুন ট্রাস্টি সংখ্যা বৃদ্ধি পেয়েছে। শুরুতে ২৮০ জন ট্রাস্টি নিয়ে যাত্রা শুরু করেছিলাম, আলহামদুলিল্লাহ আমাদের শেষ মিটিংয়ে ২৭৭ জন নতুন ট্রাস্টি অনুমোদন শেষে বর্তমান ট্রাস্টি সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫৫৭ উত্তীর্ণ হয়েছে। আমরা আমাদের ট্রাস্টের সকল সম্মানিত নতুন গর্বিত ট্রাস্টিবৃন্দকে সংগঠনে যুক্ত হওয়ায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।
ট্রাস্টের চেয়ারপারসন মোঃ মতসির খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ মিছবাহ উদ্দিনের পরিচালনায় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারপার্সন শেখ তাহির উল্লা, কোষাধ্যক্ষ আজম খান, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আখলাকুর রহমান, মোহাম্মদ আলী মজনু, প্রেস পাবলিসিটি সেক্রেটারি মোঃ মানিক মিয়া কালচার সেক্রেটারি কদর উদ্দিন, ইসি সদস্য সুপারস্টার আব্দুস শহীদ, শাহ জয়নাল আবেদীন, আব্দুল মুকিত ও এম আব্দূস সাত্তার।

বিজ্ঞাপন

শিরোনাম:
১৪১ উপজেলায় ভোট গ্রহণ আগামীকাল মহান মে দিবস পালিত ভারতে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি বাংলাদেশে সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য ১২১.৫৫ মিলিয়ন ডলার দেবে এডিবি প্রবাসীদেরকে সঙ্গে নিয়ে দুর্নীতিমুক্ত বাংলাদেশ দেখতে চাই: প্যারিসে ড. মোমেন ইউক্রেনের সেনাপ্রধান গোপন খবর ফাঁস করলেন বৃহস্পতিবার পর্যন্ত স্কুল-মাদরাসা বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ চাকরি ছাড়লেন বাংলাদেশ ব্যাংকের ৫৭ কর্মকর্তা বাসে আগুন, চুয়েট অনির্দিষ্টকালের জন্যে বন্ধ, হল ত্যাগের নির্দেশ তাপমাত্রার পারদ আরও বাড়তে পারে বাংলাদেশ ও কাতারের মধ্যে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী মালদ্বীপ: চীনপন্থী মুইজ্জুর দলের বিশাল জয় আবারও তিন দিনের হিট অ্যালার্ট জারি দেশে প্রচণ্ড গরম: দেশে প্রাথমিক বিদ্যালয় ৭ দিন বন্ধ ঘোষণা শিপ রিসাইক্লিং শিল্পে কমপ্লায়েন্স নিশ্চিতকরণে শিল্প সচিব ও যুক্তরাজ্যে নিযুক্ত হাইকমিশনারের বৈঠক টাইমের ১০০ প্রভাবশালীর তালিকায় বাংলাদেশের মেরিনা ইসরায়েলের পক্ষ নিল ইইউ, নিষেধাজ্ঞা দেবে ইরানের উপর যেকারণে বিশ্ব অর্থনীতি অসহায় ইরানের কাছে কোপেনহেগেন অগ্নিকাণ্ড: ছাই হলো সবার সামনে ৪০০ বছরের ঐতিহ্য